জামালপুরে দুই ভাইয়ের বউ বদল, এলাকায় তোলপাড়

এহসান তালুকদার , জামালপুর :

সরিষাবাড়ী পৌরসভার আরামনগর এলাকায় দুই ভাইয়ের মাঝে বউ বদলের অভিযোগ উঠেছে। ঘটনাটি জানাজানি হওয়ায় এলাকার জনমনে তোলপাড় চলছে।

স্থানীয় ও পরিবারিক সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার আরামনগর এলাকায় আব্দুল ওয়ারেছ আলীর পুত্র মজনু মিয়া ও ইউসুফ আলী। সামাজিক ও ধর্মীয় নিয়ম মোতাবেক বড় ছেলে মজনু মিয়ার সাথে সালমা বেগমের বিয়ে হয়। তার কিছু দিন পর ছোট ছেলে ইউসুফ আলীর সাথে নাছিমা আক্তারের বিয়ে হয়।

গত এক মাস পূর্বে বড় ভাই মজনু মিয়া তার স্ত্রী সালমা বেগমকে রেখে ছোট ভাইয়ের স্ত্রী নাছিমাকে নিয়ে পালিয়ে বিয়ে করে। বর্তমানে তারা নারায়নগঞ্জে বসবাস করছে বলে জানা গেছে। ছোট ভাই ইউসুফ আলী এবং বড় ভাইয়ের স্ত্রী সালমা বেগম বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েই বাড়িঘর ছেড়ে ঢাকায় আশ্রয় নেন। বিষয়টি প্রথম দিকে গোপন থাকলেও এখন জনমনে জানাজানি হয়ে যাওয়ায় বিবব্রকর অবস্থায় পড়েছেন বলে জানান পিতা আব্দুল ওয়ারেছ আলী।

গত কয়েকদিন যাবত ঘটনাটি প্রত্যক্ষ করতে এলাকার নারী-পুরুষরা প্রত্যহ বাড়িতে ভিড় করছেন। এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর সোহেল রানা বলেন, দুই ভাইয়ের মধ্যে বউ বদলের ঘটনাটি শুনেছি। মজনু মিয়া ও ইউসুফ আলীর মা মনোয়ারা বেগম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার বড় ছেলে মজনু মিয়া তার বিবাহীতা স্ত্রীকে রেখে ছোট ছেলের স্ত্রীকে গোপনে বিয়ে করে পালানোর পরে ছোট ছেলে ইউসুফ আলী তার বড় ভাইয়ের স্ত্রী সালমাকে বিয়ে করে ঘর সংসার করছে।

এ নিয়ে আমরা দুজন চিন্তায় আছি। সমাজের মানুষের কাছে মুখ দেখাইতে পারছিনা। ছোট ভাইয়ের স্ত্রীকে বড় ভাই, আর বড় ভাইয়ের স্ত্রীকে ছোট ভাই বিয়ে করেছে কিনা তা জানি না। তবে এধরনের ঘটনা ঘটে থাকলে তা একটি বিরল ঘটনা হবে বলে জানান সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের