You dont have javascript enabled! Please download Google Chrome!

জামালপুরে জাতীয় কবিতা পরিষদের প্রকাশনা উৎসব ও সাহিত্য পদক প্রদান

জামালপুর জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অঞ্চল সরিষাবাড়ী উপজেলায় জাতীয় কবিতা পরিষদ-এর উদ্যোগে সাহিত্য পদক প্রদান, কবিতা আবৃত্তি ও প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়। ৩১ মার্চ শুক্রবার বিকেলে যমুনা সার কারখানা লি: এর অফিসার্স কøাবের ভিআইপি অডিটোরিয়ামে জাতীয় কবিতা পরিষদ সরিষাবাড়ী শাখা ওই অনুষ্ঠানের আয়োজন করে।
জাতীয় কবিতা পরিষদের সরিষাবাড়ী শাখার সভাপতি একেএম শফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যমুনা সার কারখানা লি: এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী খান জাভেদ আনোয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ঢাকা রিপোর্ট-এর প্রধান সহকারী সম্পাদক, বিশিষ্ট কবি সাংবাদিক, কলামিস্ট তালাত মাহমুদ, কবি শামসুল ফয়েজ, কবি আল মাকসুদ ও বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুর রহমান।
কবি ও কথা সাহিত্যিক খ.ম. রোকন-উদ্-দ্দৌলাহ রচিত ‘নিতাইগঞ্জের ফেরারী’ কবি আল মাকসুদ রচিত ‘এবং তার জন্য পংক্তিমালা’, কবি হুমায়ূন কবির রচিত ‘মুক্তির মিছিল’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি খান জাভেদ আনোয়ার।
এছাড়া প্রধান অতিথি সাহিত্যে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট কবিদের হাতে সাহিত্য পদক তুলে দেন। পদকপ্রাপ্ত কবিগণ হলেন সাড়া জাগানো ‘জিলবাংলা সাহিত্য পুরস্কার’ প্রাপ্ত কবি সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ, কবি শামসুল ফয়েজ, কবি মুহাম্মদ বাকী বিল্লাহ, কবি আহমদ আজিজ, কবি আল মাকসুদ, কবি একেএম শফিকুল আলম, কবি হুমায়ূন কবির, কথা সাহিত্যিক খ.ম. রোকন-উদ-দ্দৌলাহ, কবি এডভোকেট জহুরুল ইসলাম মানিক, কবি ও সাংবাদিক প্রদীপ চন্দ্র মম প্রমূখ।
স্বরচিত কবিতা পাঠের পাশাপাশি প্রতিষ্ঠিত কবিদের কবিতা থেকেও আবৃত্তি করা হয়। ২০ জন স্থানীয় কবি আবৃত্তিতে অংশগ্রহণ করেন। আবৃত্তি অনুষ্ঠানের পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের বরেণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি ও কথা সাহিত্যিক খ.ম. রোকন-উদ-দ্দৌলাহ এবং লাকী তরফদার।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!