You dont have javascript enabled! Please download Google Chrome!

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী আজ

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী আজ। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। এ সময় সর্বস্তরে নজরুল চর্চা আরো বাড়ানোর আহবান জানান কবি পরিবারের সদস্যরা। আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে জাহাঙ্গীর কবির নানক জানান, নজরুলের চেতনা ধারণ করে অসাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। আর বিএনপি মহানচিব বলেছেন, বর্তমানে দেশের অবরুদ্ধ মানুষের অধিকার আদায়ে নজরুল প্রাসঙ্গিক।

বৈষম্যহীন ও অসাম্প্রদায়িতক সমাজ গঠনে বাঙালি জাতির প্রেরণা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকীতে এই শ্রদ্ধা নিবেদন। কবি পরিবারের সদস্যরা ছাড়াও ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিশিষ্টজনসহ সর্বস্তরের মানুষ। এ সময় নতুন প্রজন্মের কাছে নজরুলকে বেশি-বেশি তুলে ধরার আহবান জানান কবি পরিবারের সদস্যরা।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণীর মানুষের ঐক্যের কথা বলে গেছেন কবি নজরুল। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শ্রদ্ধা জানিয়ে বলেন, অতীতের মত বর্তমানেও অন্যায়-নির্যাতনের বিরুদ্ধে কবি নজরুলের বিদ্রোহী চেতনা প্রাসঙ্গিক। কবির সমাধি প্রাঙ্গণে স্মরণ সভা আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়। এতে নজরুল সঙ্গীত পরিবেশন ছাড়াও কবির জীবনের নানা দিক নিয়ে আলোচনা করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!