You dont have javascript enabled! Please download Google Chrome!

জাতীয়কৃত প্রাইমারি স্কুল শিক্ষকদের টাইম স্কেল বাতিল আদেশ স্থগিত

জাতীয়কৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেল বাতিল আদেশ  ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে টাইমস্কেল বাতিল আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি  করেছেন আদালত। ১০৫ জন প্রধান শিক্ষকের টাইম স্কেল বাতিল আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা একটি রিট পিটিশনের শুনানি শেষে আজ মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) আদালত উক্ত স্থগিতাদেশ প্রদান করেন। রিটকারীরা সবাই পটুয়াখালী জেলার।

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া দৈনিক শিক্ষাকে বলেন, বিচারপতি নজরুল ইসলাম তালুকাদার ও বিচারপতি কে.এম হাফিজুল আলম এর সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল নিশি জারি ও টাইম স্কেল বাতিল আদেশের ওপর ছয় মাসের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকসহ ৯ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

সিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, গত ২৭ আগস্ট পটুয়াখালী জেলার জাতীয়কৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেল বাতিলের আদেশ দেন পটুয়াখালী জেলার প্রাথমিক শিক্ষা অফিসার (ডিপিইও)। ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে রিট পিটিশন দায়ের করেন প্রধান শিক্ষকরা।

সূত্র: দৈনিক শিক্ষা

শে.টা.বা.জ

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!