You dont have javascript enabled! Please download Google Chrome!

জলবায়ু তহবিলের স্বচ্ছতা ও জবাবদিহিতার দাবিতে নালিতাবাড়ীতে মানববন্ধন

‘জলবায়ু তহবিলে এবং প্রকল্পে চাই স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শুদ্ধাচার ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নালিতাবাড়ীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) উদ্যোগে রোববার সকালে উপজেলা পরিষদের মূল ফটকরে সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সনাক সভাপতি জোবায়দা খাতুনের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সনাকের জলবায়ু অর্থায়নে সুশাসন বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক মো: মোজাম্মেল হক, সনাকের সহ-সভাপতি এন এম সাদরুল আহ্সান, টিআইবির এরিয়া ম্যানেজার আতিকুর রহমান সুমন প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তরা বলেন, বিশে^র প্রধান কার্বন নিঃসরণকারী দেশ হিসেবে ‘প্যারিস চুক্তি’ বাস্তবায়নে সকল শিল্পোন্নত দেশের অঙ্গীকার অব্যাহত রাখতে হবে। প্যারিস চুক্তি অনুযায়ী সবুজ জলবায়ু তহবিলে শিল্পোন্নত দেশসমূহের অর্থায়নের প্রতিশ্রুতির আইনী বাধ্যবাধকতা নিশ্চিত করতে হবে।

প্যারিস চুক্তিতে প্রস্তাবিত ‘স্বচ্ছতা কাঠামো’তে শিল্পোন্নত দেশ কর্তৃক গৃহিতব্য জলবায়ু পরিবর্তন মোকাবেলা সংক্রান্ত কার্যক্রমে বিশেষ করে জলবায়ু অর্থায়নে স্বপ্রণোদিত তথ্যের উন্মুক্ততা, জবাবদিহিতা, নাগরিক অংশগ্রহণ এবং শুদ্ধাচার চর্চা নিশ্চিত করার অনুরোধ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!