You dont have javascript enabled! Please download Google Chrome!

ছুটি শেষে কর্মজীবীরা এখন ঢাকামুখী

প্রিয়জনের সঙ্গে গ্রামে খুশি ঈদ পালন শেষে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। টানা তিনদিনের ছুটি শেষ হয় গতকাল রবিবার। আর সোমবার ছিলো প্রথম কর্মদিবস। এদিন অনেকটাই ফাঁকা রাজধানীর অধিকাংশ কর্মস্থল। সচিবালয়, আদালত ও সরকারি দপ্তরগুলো ছিলো অনেকটাই শূন্য। আর রাজধানীর কয়েকটি বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, ঈদের ছুটি কাটিয়ে মাত্র কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। তবে যাত্রীদের সংখ্যা কম।

ছুটি শেষে গাবতলী বাসস্ট্যান্ডে দূর-দূরান্ত থেকে ফিরছে নগরবাসী। মহাখালী বাস স্টেশনেও একই চিত্র। দক্ষিণবঙ্গ থেকে রাজধানীর প্রবেশমুখ সদরঘাট লঞ্চ টার্মিনালও ঘরমুখো মানুষের ভিড় যদিও যাত্রীর সংখ্যা এখনো খুব বেশি নয়।

তিন দিন সরকারি ছুটির পর আজ খুলেছে সব সরকারি অফিস। অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠানও খুলেছে। কয়েক দিনের ফাঁকা ঢাকায় আবারও প্রাণ ফিরে পেতে শুরু করেছে। রাজধানীর মহাসড়কগুলোতে তুলনামূলক কম যান চলাচল করছে। বিনোদনকেন্দ্র এবং সিনেমা হল ছাড়া লোকজনের দেখা মিলছে না।

কমলাপুর রেল স্টেশনে নেই গাদাগাদি ভিড়। ফেরার পথে নির্দিষ্ট স্টেশন থেকে সময়মত ট্রেন ছেড়েছে বলেও জানান যাত্রীরা। এছাড়া কমলাপুর স্টেশন থেকেও সময়মত ট্রেন ছেড়ে যাচ্ছে।

তিন দিন সরকারি ছুটির পর অফিস-আদালতে কর্মজীবীদের ভিড় নেই বললেই চলে। ঈদের পর প্রথম কর্মদিবসে অফিসগুলোতে চলছে ঈদ শুভেচ্ছা বিনিময়। একে অপরকে দেখা মাত্রই বুকে জড়িয়ে নিচ্ছেন। কোলাকুলি ও কুশল বিনিময় হচ্ছে একে-অপরের মধ্যে। গত শনিবার ছিল পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে গত শুক্র, শনি ও রোববার (১৫, ১৬, ১৭ জুন) সরকারি ছুটি ছিল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!