You dont have javascript enabled! Please download Google Chrome!

কেন গ্রেপ্তার হলেন মক্কার ইমাম?

সৌদি আরবের মক্কা নগরীর মসজিদুল হারামের ইমাম শেখ সালেহ আল তালিবকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় সময় গত সোমবার তাকে গ্রেপ্তার করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে লাল লাখ ফলোয়ার আছে শেখ সালেহ আল তালিবের। তিন আগে তাকে গ্রেপ্তার করা হলেও এখনো কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি সৌদি সরকার।

এমন জনপ্রিয় একজন ইমামকে কেন হঠাৎ গ্রেপ্তার করা হলো? খালিজ টাইমস অনলাইনের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, আত্মীয়তার সম্পর্ক নেই, এমন নারী-পুরুষের বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানে মেলামেশাসহ সৌদিতে সম্প্রতি চালু হওয়া আরও কিছু বিষয় নিয়ে সম্প্রতি টুইটারে সমালোচনা করেছিলেন তালিব। এ কারণেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

অবশ্য তালিবের সাম্প্রতিক টুইটগুলো তারই করা কি না তা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। মক্কার এই ইমামের গ্রেপ্তারের খবর প্রকাশের পরই তার আরবি এবং ইংরেজি উভয় ভাষার টুইটার অ্যাকাউন্টই বন্ধ করে দেওয়া হয়।

আল জাজিরা জানায়, তালিবের টুইটে সৌদি রাজপরিবার নিয়ে সরাসরি কোনো সমালোচনা ছিল না। কিন্তু বাদশাহ সালমান ক্ষমতায় আসার পর থেকে নারীদের প্রকাশ্যে চলাফেরাসহ অনেক বিষয়ই শিথিল করা হয়েছে যা আগে সৌদিতে ছিল না।

সম্পাদনা:-শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!