কৃষি কর্মকর্তাদের ইন্দোনেশিয়ায় শিক্ষা সফর

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম (এনএটিপি) ফেস-২ প্রকল্পের আওতায় সারাদেশের বিভিন্ন জেলা ও উপজেলার ৭ কৃষি কর্মকর্তা ও এক কৃষককে নিয়ে ইন্দোনেশিয়ায় সাতদিনের শিক্ষা সফর শুরু হয়েছে। সোমবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ইন্দোনেশিয়ায় শিক্ষা সফরের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তারা।

শিক্ষা সফরে অংশগ্রহণকারীরা হলেন, উপ-পরিচালক (ওএমই) এনএটিপি-২’র প্রকল্প কর্মকর্তা কৃষিবিদ ফারুক আহমেদ, খামার বাড়ী নেত্রকোনার উপ-পরিচালক কৃষিবিদ মো. হাবিবুর রহমান, নকলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, পঞ্চগড় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. রুস্তম আলী, হালুয়াঘাট উপজেলার উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কাজল চন্দ্র সরকার এবং ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার বড়গ্রাম ইউনিয়নের সৈয়দপুর গ্রামের কৃষক মোঃ রফিকুল ইসলাম।

শেরপুরে জেলার নকলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস জানান, তাত্ত্বিক জ্ঞানকে সমৃদ্ধ করার জন্য হাতে কলমে শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। তাই এনএটিপি-২ প্রকল্পের এ শিক্ষা সফরের আয়োজন। এ সফর থেকে কৃষি কর্মকর্তাদের ব্যবহারিক জ্ঞান আরও বৃদ্ধি পাবে বলে আমি আশাবাদি। আর ইন্দোনেশিয়া সফর থেকে অর্জিত জ্ঞান দেশে কৃষকদের মাঝে বিস্তার করে কৃষিতে আরও সাফল্য আনা যাবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের