কৃষি উন্নয়নে অবদানের স্বীকৃতি স্বরূপ আজীবন সম্মাননা পেলেন বেগম মতিয়া চৌধুরী

শেরপুরের নকলা-নালিতাবাড়ী (শেরপুর-২) আসনের সংসদ সদস্য মতিয়া চৌধুরী, কৃষকদের কল্যাণ, দারিদ্র নিরসন, টেকসই উন্নয়ন এবং কৃষির উন্নয়নে অসামান্য অবদান রাখায় আজীবন সম্মাননা পেয়েছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত ‘উন্নয়ন মেলা ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার হাতে সম্মাননা তুলে দেন। পুরস্কার হিসেবে সম্মাননাপত্র, ক্রেস্ট ও ৫০ হাজার টাকার চেক তুলে প্রদান করা হয়।

পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামা, পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মইনুদ্দিন আবদুল্লাহ, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং মিশন প্রধানগণসহ বিদেশি কূটনীতিকবৃন্দ ও আমন্ত্রিত অতিথিগণ।

উল্লেখ্য, মতিয়া চৌধুরী শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে ৫ বারের নির্বাচিত সংসদ সদস্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালের সরকারের কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তার দায়িত্ব পালনকালীন সময়েই দেশের কৃষিক্ষেত্রে ব্যাপক উন্নয়নের কারণে সরকার প্রধান শেখ হাসিনা আন্তর্জাতিক সেরেস পদক ও জাতিসংঘের ডিপ্লোমা অ্যাওয়ার্ড পদকে ভূষিত হন।

(তথ্য সুত্র: ইন্টারনেট)

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।