You dont have javascript enabled! Please download Google Chrome!

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি ৮ এপ্রিল

কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় যাত্রীবাহী নৈশ কোচে পেট্রল বোমা হামলায় আটজন যাত্রী নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আগামী ৮ এপ্রিল নির্ধারণ করেছে আদালত। আজ বুধবার ধার্য্য তারিখে খালেদা জিয়াকে আদালতে হাজির না করানোয় এবং তাকে গ্রেপ্তার না দেখানোয় খালেদা জিয়ার আইনজীবীদের জামিন আবেদনের শুনানি হয়নি।

কুমিল্লার ৫ নম্বর আমলী আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক কাজী আরাফাত আজ বুধবার এ আদেশ দেন বলে জানান খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু ও কাজী নাজমুস সাদাত।

এর আগে খালেদার আরেক আইনজীবী কাজী নাজমুস সাদাত জানান, দুপুর সাড়ে ১১টা পর্যন্ত বিএনপি চেয়ারপারসনকে আদালতে উপস্থাপন না করায় আদালত বিকেল ৩টায় মামলায় জামিন আবেদন শুনানির জন্য রাখে এবং রাষ্ট্রপক্ষকে ব্যাখ্যা দিতে বলে। কিন্তু কেউ ব্যাখ্যা নিয়ে আসেনি।

খালেদার আইনজীবী কাইমুল হক রিংকু ও কাজী নাজমুস সাদাত জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা গ্রেপ্তারি পরোয়ানায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেছিলেন ঢাকার গুলশান থানার একজন কর্মকর্তা। আদালত সেটি গ্রহণ করে পিডব্লিও ইস্যু করে বিএনপি চেয়ারপারসনকে আদালতে উপস্থিত করার নির্দেশনা দেন। সেই প্রজেকশন ওয়ারেন্ট প্রত্যাহার ও খালেদা জিয়ার জামিনের জন্য গত ১৩ মার্চ আমরা আবেদন করি।

তারা আরো জানান, প্রজেকশন ওয়ারেন্ট প্রত্যাহার ও জামিনের আবেদন কোনোটাই খারিজ না করে শুনানির জন্য ২৮ মার্চ নির্ধারণ করেছিল আদালত। আজ ২৮ মার্চ মামলার ধার্য দিন।

এর আগে গত ১২ মার্চ সোমবার কুমিল্লার ৫ নম্বর আমলী আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক মো: মুস্তাইন বিল্লা খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা গ্রেপ্তারি পরোয়ানায় তাকে গ্রেপ্তারের আবেদন গ্রহণ করে ২৮ মার্চ আদালতে হাজির করার পরোয়ানা জারি করেন। একই দিন বিকেল সাড়ে তিনটায় প্রজেকশন ওয়ারেন্ট কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন কুমিল্লার আদালতের পরিদর্শক সুব্রত ব্যানার্জি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!