You dont have javascript enabled! Please download Google Chrome!

কাঁদলেন মাশরাফি!

মুক্তিযুদ্ধের এমন বীরত্ব গাঁথা ইতিহাস কাকে না ছুঁয়ে যায়। হোক না সে ক্রিকেটার কিংবা সাধারণ মানুষ। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা এবং শহীদ ক্রিকেটার জুয়েলের বীরত্ব গাঁথা গল্প শুনে আবেগ আপ্লুত হয়ে পরলেন।

প্রোজেক্ট লন্ডন ১৯৭১’র আয়োজনে কুইজে একাত্তর অনুষ্ঠানে যখন শহীদ সন্তান ডা. নুজহাত শহীদ ক্রিকেটার জুয়েলের মাঠের খেলায় পাকিস্তানের কাছে নিগৃহীত আর মুক্তিযুদ্ধে অংশগ্রহণের গল্প বলছিলেন। তখন মঞ্চে থাকা বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কও ধরে রাখতে পারেননি অশ্রু।

তরুণ প্রজন্মের আদর্শ মাশরাফি। মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ছুঁয়ে গেছে তাকেও। নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা যুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানিয়েছেন তিনি।

বাংলাদেশ ওয়ানডে দলের এ অধিনায়ক বলেন, মুক্তিযুদ্ধ সম্পর্কে আমি নিজেই অনেক কিছু জানি না। যেহেতু কুইজ অনুষ্ঠান হচ্ছে তাই এখান থেকে অনেক কিছু শেখার সুযোগ রয়েছে। যারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তারা মুক্তিযুদ্ধ সম্পর্কে অনেক নতুন তথ্য দিচ্ছিলেন। বিশেষ করে শহীদ জুয়েল ভাইয়ের সম্পর্কে। তাদের কথা শুনলে স্বাভাবিকভাবেই একটু ইমোশনাল হয়ে যাওয়ার কথা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!