করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হোন- শেরপুরের পুলিশ সুপার

করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতনতার ওপর গুরুত্বারোপ করেছেন শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম। করোনা ভাইরাস থেকে রক্ষা পাবার জন্য আপাতত সচেতনতা এবং পরিষ্কার-পরিছন্নতার কোনও বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে শেরপুর টাইমস ডটকমের একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, বর্তমানে করোনা ভাইরাসকে ঘিরে নানা রকম তত্ত¡ বেরিয়েছে যার অধিকাংশই সত্যি নয়। এই ভয়ঙ্কর দুর্যোগের সময় অনেকে ব্যবসায়িক চিন্তা বা ইউটিউবে নানা রকম নাম দিয়ে মিথ্যা বা মনগড়া তথ্য প্রদান করছেন যার অনেকগুলোই ভিত্তিহীন। তিনি বলেন, সবার উচিত নিজে সচেতন হওয়া এবং অন্যকে সচেতন করা। তাহলে নিজে যেমন নিরাপদ থাকা যাবে, তেমনি অন্যকেও ভাল রাখা যাবে।

পুলিশ সুপার আরো বলেন, করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ হল শ্বাস নিতে কষ্ট হওয়া, জ্বর ও কাশিসহ নানা সমস্যা। এই ভাইরাস থেকে দূরে থাকতে আতঙ্কিত না হয়ে নিজেকে ও পরিবারকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। বারবার হাত পরিস্কার করুন, বাইরে গেলে মাস্ক পরে নিন, হাত দিয়ে নাক-মুখ স্পর্শ না করারও তাগিদ দেন তিনি।

কাজী আশরাফুল আজীম বলেন, জেলা পুলিশ সবসময় শেরপুরের মানুষের সাথে আছে। তাই সচেতনতার জন্য শুক্রবার (২০ মার্চ) বাদ জুম্মা জেলায় একযোগে দেড় লক্ষাধিক লিফলেট বিতরণের উদ্যোগ নিয়েছে। প্রতিটি মসজিদের সামনে লাগানো থাকবে সচেতনার ব্যানার। যাতে করে শেরপুরের মানুষ আতঙ্কিত না হয়ে সচেতন হয়, এজন্যই এমন উদ্যোগ হাতে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।