You dont have javascript enabled! Please download Google Chrome!

এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশন শুরু শিক্ষকদের

শিক্ষামন্ত্রীর আহ্বান প্রত্যাখ্যান করে এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশন শুরু করেছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

আজ (রোববার) সকাল থেকে তাদের অনশন কর্মসূচি শুরু হয়। বেতন-ভাতার দাবিতে মঙ্গলবার (২৬ ডিাসেম্বর) থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

এর আগে গতকাল শনিবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আন্দোলনরত নন এমপিও শিক্ষকদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, আপনারা বাড়ি ফিরে যান। আন্দোলন করে লাভ হবে না। এমপিও দেয়ার বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু অর্থমন্ত্রণালয়ের অনুমোদন এবং বাজেট বরাদ্দ না দিলে আমাদের কিছু করার নেই।

শিক্ষামন্ত্রীর এ বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয় এমপিও’র দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার কর্মসূচি পালনরত শিক্ষকদের মধ্যে।

শিক্ষামন্ত্রীর বক্তব্য জানার পর তাদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। অনেকে আন্দোলন আরও তীব্র এবং বেগবান করার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন।আন্দোলনরত শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী সাংবাদিকদের বলেন, আমরা শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান করছি। রোববার থেকে আমাদের আমরণ অনশন কর্মসূচি শুরু হবে। দাবি আদায়ের ব্যাপারে সবাই দৃঢ় প্রতিজ্ঞ। যেকোনো কঠোর আন্দোলনে আমরা সবাই প্রস্তুত।

সারা দেশ থেকে আগত সরকার স্বীকৃত নন এমপিও স্কুল, কলেজ, মাদারাসার বিপুলসংখ্যক শিক্ষক কর্মচারী মঙ্গলবার (২৬ ডিাসেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান করে কর্মসূচি পালন করে করে আসছেন। আজ (রোববার) সকাল থেকে তাদের অনশন কর্মসূচি শুরু করেন।

এমপিওভুক্ত নয়, দেশে এখন এমন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে পাঁচ হাজার ২৪২টি। এমপিওভুক্ত না হওয়ায় এসব প্রতিষ্ঠানের ৭০ থেকে ৮০ হাজার শিক্ষক-কর্মচারীকে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!