এবারের হিরো অব শেরপুর হলেন নাফিউল

মিমোজা এন্টারপ্রাইজ নিবেদিত “কে হবে হিরো অব শেরপুর- সিজন ৩” বাংলা কুইজ প্রতিযোগিতায় এবারের হিরো নির্বাচিত হয়েছেন নাফিউল ইসলাম।

আজ বিকেলে শেরপুরের ডিসি উদ্যানে অমর একুশে বই মেলা প্রাঙ্গনে তারুণ্যের ভিডিও প্লাটফর্ম শেরপুর লাইভ আয়োজিত এই প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহসানুল মামুন। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিলো শেরপুরের পাঠকপ্রিয় অনলাইন গণমাধ্যম শেরপুর টাইমস্ এবং সার্বিক সহযোগিতায় ছিলো স্থানীয় সাহিত্য সংগঠন গাঙচিল।

তরুণ বিতার্কিক এমদাদুল হক রিপনের সঞ্চালনায় প্রতিযোগিতার প্রথম পর্বে স্কুল ও কলেজ পড়ুয়া ২২০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

তিনটি পর্বে বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ে প্রশ্নের উত্তর প্রদানের মাধ্যমে ২য় পর্বে ১৫জন, ৩য় পর্বে ১০জন এবং চূড়ান্ত পর্বে ৫জনকে বাছাই ও পুরষ্কৃত করা হয়।

প্রতিযোগিতায় শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমীর নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাফিউল ইসলাম প্রথম, শেরপুর সরকারি কলেজের শিক্ষার্থী হাফিজুর রহমান, শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল রাইসা তৃতীয়, শেরপুর সরকারি কলেজের শিক্ষার্থী আল আমিন চতুর্থ এবং সরকারি ভিক্টোরিয়া একাডেমীর নীরব পঞ্চম স্থান অর্জন করে।

এবারের হিরো নাফিউল প্রয়াত মফিজুর রহমান ও গৃহিনী নাজনিন নাহার দম্পতির ছেলে। ২ ভাই ও ১বোনের মধ্যে নাফিউল বড়। শহরের সজবরখিলার বাসিন্দা নাফিউল শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমীর নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

আয়োজন সম্পর্কে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম এহসানুল মামুন বলেন, বই মেলাতে “কে হবে হিরো অব শেরপুর” কুইজ প্রতিযোগিতার আয়োজন একটি ব্যতিক্রমী উদ্যোগ। এই প্রতিযোগিতার জন্য শিক্ষার্থীদের মধ্যে বাংলা ভাষা ও সাহিত্যের প্রতি আগ্রহ বাড়বে। শুধু পাঠ্যবই নয় বরং বাংলা ভাষা ও সাহিত্যকে জানার জন্য ভাষা ও সাহিত্য সম্পর্কিত বই পড়ার আহবান জানান তিনি।

পরবর্তী সময়ে এ আয়োজনকে আরো আকর্ষণীয় করার ব্যাপারে আয়োজক সংগঠনের প্রতি আহবান জানান তিনি।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহকারি কমিশনার অহনা জিন্নাত, মাহমুদুল হাসান, এনডিসি মিজানুর রহমান, গাঙচিল সাহিত্য সংগঠনের সভাপতি রফিক মজিদ, শেরপুর প্রতিদিনের প্রকাশক সোহেল রানা, তরুণ কবি অভিজিৎ চক্রবর্তী এবং মিমোজা এন্টারপ্রাইজের প্রতিনিধি রিয়াজ উদ্দিন রাব্বী উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।