You dont have javascript enabled! Please download Google Chrome!

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে জেলার শীর্ষে নকলা

এইচএসসি ও সমমান পরীক্ষা ২০১৭-এর ফলাফলে পাশের হার ও শতভাগ বিবেচনায় শেরপুর জেলার শীর্ষ স্থান দখল করেছে নকলা উপজেলার দুটি কলেজ ও একটি মাদরাসা। শিক্ষা প্রতিষ্ঠান তিনটি হলো, এইচএসসি-তে চন্দ্রকোণা কলেজ হতে ২৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ২০০জন পাশ করে, এতে পাশের হার ৮০ ভাগ হওয়ায় জেলার প্রথম স্থান অধিকার করে; দ্বিতীয় স্থানে রয়েছে শেরপুর সরকারী কলেজ।

আলীম-এ নকলা শাহরিয়া ফাজিল মাদরাসা হতে ১১৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৯ জন পাশ করে, এতে পাশের হার ৮৩.১৬ ভাগ হওয়ায় প্রথম স্থান অধিকার করে; দ্বিতীয় স্থানে রয়েছে শেরপুর ইদ্রিসিয়া কামিল মাদরাসা।

তাছাড়া জেলার একমাত্র শতভাগ ফলাফল অর্জনকারী নকলা উপজেলার আইডিয়াল টেকনিক্যাল এন্ড মহিলা বিএম কলেজ (প্রাইভেট) হতে ২৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে শতভাগ ফলাফল অর্জন করে।

এবিষয়ে আইডিয়াল টেকনিক্যাল এন্ড মহিলা বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফিরুজ উদ্দিন জানান- শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের একান্ত প্রচেষ্ঠায় তার প্রতিষ্ঠানটি জেলায় একমাত্র শতভাগ অর্জন কারী প্রতিষ্ঠানের খেতাব অর্জন করতে সক্ষম হয়েছে।

অন্যদিকে উচ্চ মাধ্যমিক ও সমমান পর্যায়ে উপজেলার ১০টি প্রতিষ্ঠানের মধ্যে চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী, নকলা হাসপাতাল মোড় এলাকার নূরুল আমীন খাঁনের মেয়ে মোন্তাকা ছাবরিন ভাবনা উপজেলায় একমাত্র জিপিএ-৫ পেয়ে নকলাকে প্লাস শূণ্যের অভিশাপ থেকে মুক্ত করেছে।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!