You dont have javascript enabled! Please download Google Chrome!

এইচএসসির ফল পুনর্নিরীক্ষণের আবেদন শুরু ২০ জুলাই

আজ ১৯ জুলাই এইচএসসির ফল প্রকাশ হয়েছে । ২০ জুলাই থেকে রাষ্ট্রায়ত্ত্ব মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে এইচএসসি ও সমমানের ফল পুনর্নিরীক্ষণের আবেদন করা যাবে। আবেদনের শেষ সময় ২৬ জুলাই। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার দৈনিকশিক্ষা ডটকমকে এতথ্য জানিয়েছেন।

ফল পুনর্নিরীক্ষণ করতে মুঠোফোন থেকে টেলিটক প্রিপেইড সিম ব্যবহার করে ফল পুনর্নিরীক্ষণের আবেদন করা যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে দিয়ে রোল নম্বর লিখে আবার দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে SMS  করতে হবে। যেমন RSCDha123456101 SMS করুন ১৬২২২।

ফিরতি SMS  এ একটি PIN নম্বর দেওয়া হবে। এরপর মেসেজ অপশনে গিয়ে RSC লিখে দিয়ে YES লিখে দিয়ে PIN নম্বর লিখে দিয়ে যোগাযোগের জন্য যেকোন অপারেটরের মোবাইল নম্বর দিয়ে SMS  করতে হবে ১৬২২২ নম্বরে। যেমন RSCYESPIN নম্বর মোবাইল নম্বর।

একই SMS এর মাধ্যমে একাধিক বিষয়ের ও পত্রের আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। এক্ষেত্রে Subject code পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে। যেমন 101,102,107,109।

পত্র প্রতি ফল পুনর্নিরীক্ষণ ফি ১৫০ টাকা নির্ধারণ করেছে ঢাকা বোর্ড।

সূত্র: দৈনিক শিক্ষা

(শে/টা/বা/জু)

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!