ঈদের দিনেই শতকরা আশিভাগ কোরবানীর বর্জ অপসারণ করা হবে শেরপুর পৌরসভায়

শেরপুর পৌরসভায় কোরবানির পশুর বর্জ্য ঈদের দিনের মধ্যেই শতকরা আশিভাগ অপসারণ করা হবে বলে শেরপুর টাইমসকে  জানিয়েছেন শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

তিনি বলেন, শেরপুর পৌরসভায় কোরবানির পশুর বর্জ্য অপসারণে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে । ইতিমধ্যে আমরা পৌর পরিষদসহ এর সাথে সংশ্লিষ্ট সকল বিভাগের সাথে বসে এই সিদ্ধান্তে এসেছি যে, ঈদের দিনেই শতকরা আশিভাগ কোরবানির পশুর বর্জ্য অপসারণ করবো । আর এজন্য ১৪ টি দলে বিভক্ত হয়ে ৭০ জন পরিছন্নতাকর্মী পৌর এলাকার বর্জ্য অপসারণে কাজ করবে । সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের এ কাজ বাস্তবায়ন করব ইনশাল্লাহ ।

শেরপুর টাইমসের সাথে আলাপকালে তিনি সবার সুস্বাস্থ্য ও পরিবেশ সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে কোরবানির দিন দ্রুততম সময়ের মধ্যে বর্জ্য অপসারণে পৌর কৃর্তপক্ষকে সহযোগিতা করার জন্য জনগণের প্রতি বিশেষ অনুরোধ জানান ।

তিনি বলেন, কোরবানিকৃত পশুর রক্ত, নাড়িভুড়ি, গোবর, চামড়া ইত্যাদি সুষ্ঠুভাবে অপসারণ না করলে চারদিকে দুর্গন্ধময় পরিবেশের সৃষ্টি হতে পারে। এ বর্জ্য নর্দমায় ফেললে রোগ জীবাণু ছড়িয়ে মানুষকে আক্রান্ত করে। প্রায় ক্ষেত্রে অতিরিক্ত বর্জ্যের চাপে ড্রেন বা নর্দমা বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই নাগরিকদের সচেতন হওয়ার ব্যপারেও তিনি পরামর্শ দেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।