You dont have javascript enabled! Please download Google Chrome!

ইসলামপুরের ৭নং পাথর্শী ইউনিয়নের নির্বাচনে আর কোনো আইনি বাধা নেই

সীমানা ও ভোটার তালিকা হালনাগাদ সংক্রান্ত জটিলতায় জামালপুরের ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ এবারে স্থগিত করেছেন চেম্বার আদালত। এর ফলে পার্থশী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আর কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন নুরুজ্জামান সরকার নুন্নু কমান্ডারের আইনজীবী।
এর আগে তফসিল ঘোষণার পর পার্থশী ইউনিয়ন পরিষদের বর্তমান সংরক্ষিত মহিলা সদস্য দেলেরা বেগম ‘ভোটার তালিকা হালনাগাদ ও সীমানা জটিলতার সমাধান না করেই তফসিল ঘোষণা করা হয়েছে’ বলে অভিযোগ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। ওই রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট পার্থশী ইউনিয়নের সীমানা জটিলতা সমাধান ও ভোটার তালিকা হালনাগাদ করতে তিন মাসের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন।
গতকাল মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত হাইকোর্টের রায় স্থগিত করে নির্বাচনের এ আদেশ দেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন মোল্লা। তিনি জানান, এর আগে গত ১৩ এপ্রিল ওই ইউনিয়ন পরিষদের বর্তমান মেম্বার (সদস্য) দেলেরা বেগমের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট নির্বাচন স্থগিত করে আদেশ দেন। হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে গত ১৮ এপ্রিল স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান সরকার আপিল বিভাগের সংশিষ্ট শাখায় আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার শুনানি শেষে হাইকোর্টের আদেশ স্থগিত করেছে চেম্বার আদালত।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, জামালপুরের ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের জন্য ১৬ এপ্রিল ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে গত ৮ মার্চ তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।
কিন্তু হাইকোর্টের স্থগিতাদেশের পর নির্ধারিত দিনে ভোটগ্রহণ পিছিয়ে যায়। স্থগিতাদেশ উঠে যাওয়ায় দীর্ঘ ১৬ বছর পর পার্থশী ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখন নির্বাচন কমিশনকে নতুন করে ভোটগ্রহণের দিন ধার্য্য করতে হবে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত নারী আসনে সাতজন, সাধারণ সদস্য পদে ৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!