You dont have javascript enabled! Please download Google Chrome!

ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রাজ্জাক শিক্ষাবৃত্তির আনুষ্ঠানিক যাত্রা

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ও লেখাপড়ায় শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের জন্য শেরপুরে ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রাজ্জাক শিক্ষাবৃত্তির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। শুক্রবার সকালে নানা প্রতিযোগিতামুলক পরীক্ষার মাধ্যমে মালিঝিকান্দা ইউনিয়নের ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ম শ্রেণির ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তির ক্রেস্ট ও সনদ তুলে দিয়ে ”ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রাজ্জাক শিক্ষাবৃত্তির কার্যক্রমের এ অানুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

শেরপুর ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজী (SIST) এবং মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় নির্বাচনী পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই শেষে ১২০ জন শিক্ষার্থীর মধ্যে ২৩ শিক্ষার্থীকে ওই বৃত্তি তুলে দেওয়া হয়। এদের মধ্যে সম্মিলিতভাবে প্রথমেই তিনজন, পরে সার্বিক মেধায় দশ জন ও স্কুলভিত্তিক অারো দশজনসহ মোট ২৩ শিক্ষার্থী শিক্ষাবৃত্তিপ্রাপ্ত হয়।

মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রাজ্জাকের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে এতে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রী পরিষদ বিভাগের উপসচিব মো: আব্দুল্লাহ হারুন, ঝিনাইগাতী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রাশিদা বেগম।

এসময় বক্তরা এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শিক্ষার্থীদের কল্যাণে যে শিক্ষাবৃত্তি কার্যক্রম হাতে নেয়া হয়েছে তা অত্যন্ত মহৎ কাজ ও গৌরবের বিষয়। দরিদ্র ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করে তাদেরকে উচ্চশিক্ষার ক্ষেত্রে যে সুযোগ করে দেয়া হচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়। শিক্ষাবৃত্তি মেধাবীদের জন্য এক ধরনের প্রণোদনা এবং অনুপ্রাণিত করার মাধ্যম। শিক্ষা হলো জ্ঞান আহরণের সুযোগ, সেই সুযোগকে যথাযথভাবে কাজে লাগানোর জন্য মেধাবীদের আহ্বান জানান বক্তারা।

এসময় বক্তারা আরো বলেন, একমাত্র শিক্ষিত এবং প্রশিক্ষিত শিক্ষার্থীরাই পারে আর্থসামাজিক অবস্থার উন্নয়নের পাশাপাশি নিজেদের ভা[গ্য বদলাতে। আর এজন্যই ভালো ফলাফলের জন্য কঠোর পরিশ্রম আর আর অধ্যাবশায় চালিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান তারা।

স্বাগত বক্তব্যে শিক্ষাবৃত্তি কার্যক্রমের উদ্যোগতা ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রাজ্জাক ভবিষৎ সময়েও মেধাবী এসব শিক্ষার্থীদের পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করে বলেন, এই শিক্ষাবৃত্তি কার্যক্রম চলমান থাকবে। এসময় তিনি এই বৃত্তি প্রদান কার্যক্রম বাস্তবায়নের সাথে জড়িত সকল কর্মকর্তা-কর্মচারী ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানান

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!