You dont have javascript enabled! Please download Google Chrome!

আয়ের সব রেকর্ড ছাড়িয়ে যাবে ফেসবুক!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয়তা বেড়েই চলছে হু হু করে। সেই সঙ্গে বেড়েছে প্রতিষ্ঠানটির শেয়ারের দামও। ২০১৭ সালের শুরু থেকে এ পর্যন্ত ফেসবুক প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য প্রায় ৪০ শতাংশ বেড়েছে।

দ্য হিলের প্রতিবেদনে বলা হয়েছে, মাসের শেষের দিকে এ বছরের দ্বিতীয়-চতুর্থাংশ আয়ের হিসেব ঘোষণা করতে যাচ্ছে ফেসবুক। ধারণা করা হচ্ছে, এর মাধ্যমে আগের সব আয়ের রেকর্ড ছাড়িয়ে যাবে ফেসবুক।

যার ফলে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের সম্পদের পরিমাণও রেকর্ড সংখ্যক হারে বেড়েই চলছে। গত পাঁচদিনেই তিনি নাকি প্রায় ৩ দশমিক ৫ বিলিয়ন ডলার আয় করেছেন। এটি এসেছে ফেসবুকের মোট শেয়ারের ১৭ শতাংশ থেকে- যা প্রতিষ্ঠানটির এই প্রধান নির্বাহীর মালিকানাধীন রয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটির যেকোনো সিদ্ধান্তে সর্বাধিক ভোটে প্রদানেরও ক্ষমতা রয়েছে তার হাতে।

মাত্র ৩৩ বছর বয়সেই ৬৬ দশমিক ৭ বিলিয়ন ডলার সমপরিমাণের সম্পত্তি নিয়ে ফোর্বসের রিয়েল টাইম র‌্যাঙ্কিংয়ে কম সময়ে সর্বাধিক আয়ের শীর্ষস্থানে রয়েছেন মার্ক। এ মুহূর্তে বিশ্বের ছয় ধনী ব্যক্তির একজন তিনি।

এই সপ্তাহে ফেসবুকের অতি উচ্চ মুনাফা কোনো একক উৎস থেকে আসেনি বলে অনেকের ধারণা। এর পরিবর্তে তারা বলছেন, ফেসবুকের বিনিয়োগকারীরা কোম্পানির মুনাফা এবং ব্যবহারকারী সংখ্যা বৃদ্ধির ওপর আত্মবিশ্বাস প্রকাশ করেছে এবং তারা প্রতিষ্ঠানটির আগামী দিনের পরিকল্পনা ‘ভার্চুয়াল রিয়েলিটি’ নিয়ে ব্যাপক উচ্ছ্বসিত। আর এ কারণেই তারা প্রতিষ্ঠানটির ওপর আস্থার সঙ্গে বিনিয়োগ করে যাচ্ছে।

সূত্র: পূর্বপশ্চিমবিডি.নিউজ

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!