আলোচনার শীর্ষে আজহারী, উত্তাল ফেসবুক

বাংলাদেশের ইসলামী বয়ানের জগতে ধুমকেতুর মতো এসেছেন ড. মিজানুর রহমান আজহারী। খুব অল্প সময়ের মধ্যেই তিনি জনপ্রিয় হয়ে ওঠেন দেশের প্রতিটি কোণে সব বয়সের মানুষের কাছে। এর মধ্যেই লক্ষ্য করা গেছে, তরুণদের মধ্যে আজহারীর জনপ্রিয়তা প্রবল। দেখা গেল তাঁর মাহফিলে আসছেন লক্ষ লক্ষ মানুষ, চায়ের দোকানে বাজছে তাঁর বয়ান, ফেসবুক ও ইউটিউব সয়লাব আজহারীর মাহফিলের ভিডিওতে। এমতাবস্থায়ই শুরু হল তাঁকে ঘিরে বিতর্ক, হঠাৎ করেই তিনি দেশ ছাড়লেন।

মালয়েশিয়া থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যায়, আজহারী পাঁচ কোটি টাকা দামের একটি বেন্টলি গাড়ি চালাচ্ছেন। এ নিয়ে আবার সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমতাবস্থায় দেখা যাচ্ছে, দেশে না থেকেও দেশের আলোচনার শীর্ষে অবস্থান করছেন ড. মিজানুর রহমান আজহারী।

বিতর্কের শুরু হয়েছিল আজহারীর একটি ভিডিও থেকে। সেখানে দেখা যায়, তিনি চিহ্নিত যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তিকামনা করছেন এবং ঘরে ঘরে সাঈদীর মতো মানুষের জন্ম হওয়ার কথা বলছেন। এই ঘটনার কিছুদিন পরেই জাতীয় সংসদে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোঃ আবদুল্লাহ তীব্র সমালোচনা করেন আজহারীর। প্রতিমন্ত্রী বলেন, আজহারী জামায়াতের প্রোডাক্ট।

এর মধ্যেই দেশের কয়েক জায়গায় বন্ধ করে দেয়া হয় আজহারীর মাহফিল, নিষিদ্ধ করা হয় তাঁর বয়ান। কক্সবাজার, নারায়ণগঞ্জ, নবীগঞ্জসহ আরো কয়েকটি স্থানে পূর্ব নির্ধারিত মাহফিলে যোগ দিতে পারেন নি আজহারী। এরপর হঠাৎ করেই তিনি সব মাহফিল স্থগিত করে অজ্ঞাত কারণে মালয়েশিয়ায় পাড়ি জমান। মালয়েশিয়ায় গিয়ে আবার নতুন করে আলোচনায় আসেন তিনি। তিনি সত্যিই একজন ধর্মপ্রাণ আলেম নাকি একজন ধর্মব্যবসায়ী এই প্রশ্নের উত্তর শুধু সময়ই দিতে পারবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।