You dont have javascript enabled! Please download Google Chrome!

আমরা ফেসবুক বন্ধ করতে পারবো না : শিক্ষামন্ত্রী

সএসসি পরীক্ষার সময় ফেসবুক বন্ধ রাখা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘আমরা তো আর ফেসবুক বন্ধ করতে পারবো না। কিন্তু যারা এ ব্যাপারে দায়িত্ব পালন করেন, তাদের সঙ্গে আলাপ হয়েছে। বিটিআরসির চেয়ারম্যানসহ অন্য যারা আছেন, তাদের সঙ্গেও কথা বলা হয়েছে। এ বিষয়ে তারা কার্যকর পদক্ষেপ নেবেন।’

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। আজ বুধবার দুপুরে সচিবালয়ে এই পরীক্ষা নিয়ে তথ্য জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয়। সেখানে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, নকলমুক্ত পরিবেশে এ বছর এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা হবে শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে। প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের ধরিয়ে দেওয়ার আহ্বানও জানান তিনি।

প্রশ্নফাঁসরোধে পদক্ষেপ সম্পর্কে নাহিদ বলেন, পরীক্ষা শুরুর আধঘণ্টা আগে পরীক্ষার্থীকে হলে প্রবেশ করতে হবে এবং আধঘণ্টা আগে প্রশ্নপত্র খোলা হবে।

পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ রাখার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এ বিষয়ে পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে। স্থায়ীভাবে কোচিং সেন্টার বন্ধের জন্যও আইন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আটটি সাধারণ শিক্ষা বোর্ডসহ মোট ১০ বোর্ডে এবার মোট পরীক্ষার্থী ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন। এর মধ্যে শুধু আট বোর্ডের এসএসসি পরীক্ষার্থী ১৬ লাখ ২৭ হাজার ৩৭৮ জন। সারা দেশে মোট ৩ হাজার ৪১২টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। কাল থেকে পরীক্ষা শুরু হয়ে ২৫ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা শেষ হবে।

এর আগে ২৩ জানুয়ারি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছিলেন, আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো বন্ধ থাকবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!