আমন ধান সংগ্রহকালে কোন কৃষক যেনো হয়রানীর শিকার না হন- হুইপ আতিক

শেরপুরে আমন ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার ( ১০ ডিসেম্বর) দুপুরে শেরপুর এলএসডি গোডাউনে আনুষ্ঠানিকভাবে এ অভিযান উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনারকলি মাহবুব, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফরহাদ খন্দকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন হোসেন, শেরপুর সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা রাহাত হোসেন, শেরপুর চেম্বার অব কমার্সের সভাপতি আসাদুজ্জামান রওশন, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন প্রমুখ।

আমন সংগ্রহ উদ্বোধন শেষে হুইপ আতিক সাংবাদিকদের বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকরা আমাদের জন্য খাদ্য উৎপাদন করে, সরকার তাই কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করার উদ্যোগ নিয়েছে। ধান সংগ্রহকালে কোন কৃষক যেনো হয়রানীর শিকার না হন এজন্য সংশ্লিষ্ট সবাইকে দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

এ বছর শেরপুর জেলার ৫টি উপজেলায় ৯হাজার ৪শ ১৬ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। এজন্য ইতোমধ্যে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। আমন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা এখনও ঠিক করা হয়নি বলে জানিয়েছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক ফরহাদ খন্দকার।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।