You dont have javascript enabled! Please download Google Chrome!

সাবেক হুইপ জাহেদ আলী চৌধুরীর ৭ম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার , নকলা : ৪ জানুয়ারী বিএনপির কেন্দ্রীয় নেতা ও বিশিষ্ট শিল্পপতি এবং শিক্ষানুরাগী জাতীয় সংসদের চার দলীয় জোট সরকারের সাবেক হুইপ আলহাজ্ব জাহেদ আলী চৌধুরীর ৭ম মৃত্যুবার্ষিকী। ২০১১ সালের এ দিনে তিনি ঢাকায় ইন্তেকাল করেন। এ উপলক্ষ্যে দোয়া মাহফিল ও স্মরণসভাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

মরহুম জাহেদ আলী চৌধুরীর ছেলে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রকৌশলী ফাহিম চৌধুরী ও বিএনপির নেতৃবৃন্দ এ কর্মসূচিতে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে। আলহাজ্ব জাহেদ আলী চৌধুরী ১৯৮৫ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সাবেক মহাসচিব প্রয়াত আঃ সালাম তালুকদারের হাত ধরে ব্যবসার পাশাপাশি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে ১৯৯১ সালে নকলা নালিতাবাড়ি এলাকা থেকে নির্বাচন করার মাধ্যমে সরাসরি বিএনপির রাজনীতিতে প্রবেশ করেন। ২০০১ সালের চার দলীয় জোটের প্রার্থী হিসেবে তিনি নকলা-নালিতাবাড়ী আসনে এমপি নির্বাচিত হয়ে জাতীয় সংসদের হুইপ মনোনিত হন।

তার নেতৃত্বে শেরপুর জেলা বিএনপির রাজনীতিতে নতুন গতির সঞ্চার হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রকাশনা সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনি নকলা-নালিতাবাড়ীর ব্যাপক উন্নয়ন কার্যক্রম ছাড়াও নিজের মায়ের নামে “চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজ” স্থাপনসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানে অবদান রেখে গেছেন।

মরহুমের ছেলে প্রকৌশলী ফাহিম চৌধুরী পিতার উত্তরসূরী হিসেবে নকলা-নালিতাবাড়ী বিএনপির রাজনীতির হাল ধরে রেখেছেন। পিতার মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফাহিম চৌধুরী সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন। মরহুমের গ্রামের বাড়ি শেরপুরের নকলা উপজেলার চর অষ্টধর ইউনিয়নের চরভাবনা কামানীরপাড় গ্রামে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!