‘অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ করা হবে’

১৬ হাজার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাকে ১৫ লাখ টাকার মধ্যে বাসস্থান নির্মাণ করে দেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

বুধবার দুপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচির মাসিক সমন্বয় সভায় তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, বাস্তবসম্মত নকশা প্রণয়ন পূর্বক মুজিব বর্ষের মধ্যেই এ নির্মাণ কাজ শেষ করতে হবে। স্বাধীনতা যুদ্ধের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় গৃহীত সব উন্নয়ন প্রকল্প সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যথাসময়ে সম্পন্ন করতে হবে।

আসন্ন মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য অর্থ বছরের প্রথম থেকেই কর্মপরিকল্পনা অনুযায়ী লক্ষ্য ভিত্তিক কাজ করতে হবে বলেও জানান মন্ত্রী।

তিনি আরো বলেন, ‘সব জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ’, ও ‘সব উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ’ প্রকল্প দুটির অগ্রগতি সন্তোষজনক হলেও অবশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্সগুলো যথাসময়ে সম্পন্ন করতে হবে।

বিভিন্ন কমপ্লেক্স ও জাদুঘরে বিকৃত প্রতিকৃতি নির্মাণের বিষয়টি উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতাসহ অন্যান্য জাতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের প্রতিকৃতি ও মুর‌্যাল নির্মাণে সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করতে হবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।