অবশেষে শেরপুরেও কোটা সংস্কারের আন্দোলনে শিক্ষার্থীরা রাজপথে

শেরপুরেও অবশেষে কোটা সংস্কার আন্দোলনের ছোঁয়া লেগেছে। আজ বুধবার রাজপথে নেমে এসেছে শেরপুরের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। সকাল থেকে দুপুর পর্যন্ত শেরপুর জেলা শহরের থানা মোড়ে ‘বাংলাদেশর সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ- শেরপুর জেলা’ এই ব্যানারে শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

সকাল থেকেই শিক্ষার্থীরা থানা মোড়ে জড়ো হতে থাকে। এক পর্যায়ে মানববন্ধন শুরু করে তারা। এ সময় তারা ‘কোটা প্রথা নিপাত যাক, মেধা শক্তি মুক্তি পাক’, ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ প্রভৃতি শ্লোগান দেয়। তবে বাংলাদেশে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের শেরপুরের কমিটির সমন্বয়ক হিসাবে কে কাজ করছেন তা জানাতে পারেননি মানববন্ধনের অংশ নেয়া অধিকাংশ শিক্ষার্থীরা।

অংশ নেয়া অনেকেই জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় কমিটিকে ‘ফলো’ করছেন তারা। সেখান থেকে আসা নির্দেশ পরবর্তীতে বাস্তবায়নের চেষ্টা করা হবে শেরপুর কমিটির পক্ষ থেকে।

তবে অনেকে জানান, মাসুদ নামে শেরপুর সরকারী কলেজে অনার্স পড়ুয়া একজন শিক্ষার্থীর আপাতত সমন্বয়ক হিসাবে কাজ করছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের