শুক্রবার , ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

তিন দিনের মধ্যে ডিএমপি মিডিয়া সেন্টার সংস্কার করা হবে: কমিশনার

প্রকাশিত হয়েছে -

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার মো. হাবিবুর রহমান আজ সোমবার আশ্বস্ত করে বলেছেন, তিন দিনের মধ্যে ডিএমপি মিডিয়া সেন্টারটি সংস্কার করা হবে। নতুন কমিশনার হিসেবে প্রথম ডিএমপি মিডিয়া সেন্টার পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে সেখানে প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন করে মিডিয়া সেন্টারটি সংস্কারের নির্দেশনা দেন তিনি।

হাবিবুর রহমান সাংবাদিকদের কাছে জানতে চাইলেন কত দিনে এ অবস্থার উন্নতি চান। জবাবে সাংবাদিকরা সাত দিনের মধ্যে এ পরিস্থিতির পরিবর্তন চান বলে জানালেন। এর পরিপ্রেক্ষিতে সাত দিনের পরিবর্তে তিন দিনের মধ্যে সাংবাদিকদের বসার ব্যবস্থা পরিবর্তন করা হবে বলে আশ্বাস দেন নতুন কমিশনার।

তিনি অবিলম্বে ডেপুটি কমিশনার (ডিসি) মিডিয়া এবং ডিসি লজিস্টিকসকে ফোন করেন এবং মিডিয়া সেন্টারটি সংস্কারের জন্য একটি এয়ারকন্ডিশনার, দুটি নতুন আপডেটেড কম্পিউটার, নতুন সোফা এবং টেবিল চেয়ার স্থাপনের নির্দেশ দেন।

ডিএমপি’র এই নতুন কমিশনার বলেন, অপরাধ দমনে সচেতনতা গড়ে তুলতে সাংবাদিকদের ভূমিকা অপরিহার্য। ক্রাইম রিপোর্টারদের পেশাগত কাজে ডিএমপি’তে আসতে হবে। তাদের মিডিয়া সেন্টারে প্রবেশাধিকার থাকবে, তবে মিডিয়া সেন্টারের পরিবেশ অবশ্যই সাংবাদিকবান্ধব হতে হবে।

Advertisements

উল্লেখ্য, এর আগে ড. বেনজীর আহমেদের সময়ে মিডিয়া সেন্টারে সাংবাদিকদের, বিশেষ করে যারা ডিএমপি সম্পর্কিত সংবাদের সঙ্গে জড়িত, তাদের কাজের জন্য দুটি কম্পিউটার, সোফা ও এয়ার কন্ডিশনার স্থাপন করা হলেও গত ১০ বছরে যথাযথ উদ্যোগের কারণে মিডিয়া সেন্টারটি জরাজীর্ণ হয়ে পড়েছে।