শুক্রবার , ৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৪শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

নালিতাবাড়ীতে সেচ পাম্প চুরি

প্রকাশিত হয়েছে -

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের মানিকচাঁদ পাড়া গ্রামের প্রান্তীক কৃষক আহাম্মদ আলীর বোরো আবাদের জন্য স্থাপিত সেচ পাম্পটি চুরি করে নিয়ে গেছে চোরচক্র। ঈদের আগের দিন রাতে চুরি হওয়ার পর শুক্রবার (জুন ৩০) দুপুরে থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

সেচ পাম্প মালিক আহাম্মদ আলী জানান, সম্প্রতি সমাপ্ত বোরো আবাদের জন্য তিনি জমি বিক্রি করে উপজেলার বিএডিসি অফিস থেকে ১১৩ নং লাইসেন্স নম্বরে ওই সেচ পাম্পটি স্থাপন করেন। এ বছর বোরো আবাদে ওই সেচ মিশিন দিয়ে প্রায় ২০ একর জমিতে বোরো ধান আবাদ করা হয়েছিল। আবাদ শেষ করে তিনি সেচ পাম্প মেশিন ঘর তালাবদ্ধ করে ঢাকায় র্গামেন্টসে চাকুরী করতে চলে যান। গত বৃহস্পতিবার বাড়ির লোকজন মোবাইলে তাকে জানান সেচ পাম্পটি রাতের আধারে চোরদল চুরি করে নিয়ে গেছে। তিনি বাড়ি এসে দেখেন ৩ ঘোড়া মোটরসহ ২ ইঞ্চি ১৮০ ফুট পাইপও চুরি করে নিয়ে গেছে চোরচক্র। তিনি ৫ লাখ টাকা খরচ করে সেচ পাম্প মেশিনটি স্থাপন করেছেন। এই চুরির ঘটনায় তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। পরে তিনি এ বিষয়ে নালিতাবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

এলাকাবাসী আবু সাইদ জানান, আহাম্মদ আলী খুব কষ্ট করে বিএডিসির মাধ্যমে সেচ পাম্প স্থাপন করে গ্রামের মানুষের বোরো আবাদে সেচ দিচ্ছেন। এখন এই পাম্পটি চুরি হওয়াতে সে যেমন নিঃস্ব হয়েছেন। তেমনি আমাদের সামনের বোরো আবাদে সমস্যা হতে পারে।

Advertisements

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ওসি (তদন্ত) আবদুল লতিফ মিয়া বলেন, সেচ পাম্প চুরির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।