রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শ্রীবরদীর সিংগাবরুনা ইউপি চেয়ারম্যান ফকরুজ্জামান কালুর দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত হয়েছে -

শেরপুরের শ্রীবরদী উপজেলার সিংগাবরুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকরুজ্জামান কালুর নানা অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ২২ মার্চ বুধবার বিকেলে উপজেলার কর্ণঝোড়া বাজারে এ বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিংগাবরুনা ইউনিয়ন যুবলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি বাজারের সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে অংশ গ্রহণকারীরা ইউপি চেয়ারম্যান ফকরুজ্জামান কালুর বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে স্লোগান দেয়। পরে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মুক্তার হোসেন, সিংগাবরুনা ইউনিয়ন যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, যুবলীগ নেতা ছানোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ইউপি চেয়ারম্যান ফকরুজ্জামান কালু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ভিজিডি কার্ড বিতরণ, সরকারি ঘর বরাদ্দ,জন্ম নিবন্ধন ও পরিচয় পত্র প্রদানে ব্যাপক অনিয়ম দুর্নীতি করে আসছেন। প্রত্যেক কাজে তাকে টাকা দিতে হয়। টাকা ছাড়া কিছুই দেন না তিনি।

কয়েকজন ভুক্তভোগী বলেন, প্রতিটি ভিজিডি কার্ড বিতরণে ৫ থেকে ৮ হাজার টাকা নিয়েছেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকরুজ্জামান কালু। অনেকে টাকা দিয়েও কার্ড পাচ্ছেন না। ভূমিহীন পরিবারের কয়েকজন ভুক্তভোগী বলেন, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও আশ্রয়হীনদের জমিসহ ঘর বরাদ্দের জন্য টাকা দিয়েও ঘর পায়নি। এখন টাকাও ফেরত পাচ্ছেন না। এসব দুর্নীতি অনিয়মের বিচার চান ভুক্তভোগীরা।

Advertisements

তবে এসব অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান ফকরুজ্জামান কালু বলেন, আমি ১৯৮২ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতি করি। আজো আছি। দলীয় কিছু লোক আমার কাছে ভিজিডি কার্ড নেয়ার জন্য আবদার করে। আমি তাদেরকে কার্ড না দেয়ায় তারা আমার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে।