রবিবার , ২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৪শে জিলকদ, ১৪৪৫ হিজরি

শেরপুরে ইয়ং টাইগার্স ক্রিকেটে ময়মনসিংহকে হারিয়ে জামালপুরের শুভ সূচনা

প্রকাশিত হয়েছে -

 

ইয়ং টাইগার্স অনুর্ধ্ব-১৬ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা বিভাগ (উত্তর)-এর শেরপুর ভেন্যুতে উদ্বোধনী খেলায় ময়মনসিংহ জেলাকে ৫৩ রানে পরাজিত করে শুভসূচনা করেছে জামালপুরের কিশোররা।

রবিবার (১৫ জানুয়ারি) সকালে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক। এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত, বিসিবি’র কোচ কাম সিলেক্টর আজিম উদ্দিন, বিভাগীয় আম্পায়ার এসোসিয়েশনের সভাপতি হাকিম বাবুলসহ ডিএসএ’র কর্মকর্তা, ময়মনসিংহ ও জামালপুরের টিম অফিসিয়ালসহ দুই দলের খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।

বিসিবি’র পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ওয়ানডে নিয়মে নির্ধারিত ৪২ ওভারের খেলায় সকালে টস জিতে ব্যাটিংয়ে নামে জামালপুর জেলার কিশোর ক্রিকেটাররা। ইনিংসের ৩ বল বাকী থাকতে ১৬৫ রানে তারা অলআউট হয়। ব্যক্তিগত ৮ ও দলের ১৭ রানের সময় একবার সহ তিন বার জীবন পেয়ে জামালপুরের ওপেনিং ব্যাটসম্যান আহাদ ১ ছক্কা ও ৮ চারে ১০২ বল মোকাবেলা করে ৬৬ রান করে। ওয়ান ডাউনে নামা সিক্ত ৭ চারসহ ৫৫ বলে ৩৯ রান এবং মিডল অর্ডার ব্যাটসম্যান নিরব অপরাজিত ১৯ রান এবং অতিরিক্ত থেকে ২২ রান যোগ হওয়ায় দলীয় স্কোর দাঁড়ায় ১৬৫। ময়মনসিংহের স্ট্রাইক বোলার অভি ৮ ওভার বল করে ১ মেডেন সহ ২৮ রানে ৫ উইকেট দখলে নিয়ে ম্যাচ বল পুরষ্কার লাভ করে। স্পিনার সাফি ২৩ রানে দখলে নেয় ৩ উইকেট।

Advertisements

জবাবে ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ময়মনসিংহের দুই ওপেনোর ভালো শুরু করলেও জামালপুরে স্পিনাররা তাদের চেপে ধরলে রানের চাকা মন্থর হয়ে পড়ে। ফলে মাত্র ২৮ ওভারে ময়মনসিংহ জেলা দল ১১০ রানে অলআউট হলে ৫৩ রানের জয় পায় জামালপুর। ময়মনসিংহের পক্ষে ব্যাটার সাফি ১ চারে ২২ রান, আহাদ অপরাজিত ১৯ রান এবং অতিরিক্ত থেকে আসে ৩৪ রান। জামালপুরের বোলার অনয় ৪ ওভার বল করে ২২ রানে ৪ উইকেট এবং আতিকুর রাফি ৬ ওভারে ৪ রানে ২ উইকেট এবং আশিকুর সৈকত ৭ ওভারে ৩৩ রানে ২ উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিং মেরুদন্ড ভেঙ্গে দেয়।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত জানান, ঢাকা বিভাগীয় (নর্থ) দু’টি ভেন্যুতে ৯টি দল প্রতিদ্ব›িদ্বতা করছে। তন্মধ্যে শেরপুর ভেন্যুতে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নরসিংদী, জামালপুর ও মানিকগঞ্জ জেলার অ-১৬ বছর বয়সী ক্রিকেট দল রাউন্ড রবীন লীগ ভিত্তিতে পরষ্পরের মোকাবেলা করছে। পরবর্তীতে শেরপুর ও ময়মনসিংহ ভেন্যুর সেরা দু’টি করে দল সেমিফাইনাল ও তাদের মধ্যেকার বিজয়ী দুই দল ফাইনালে খেলবে। দু’টি সেমিফাইনাল ও ফাইনাল খেলা শেরপুর ভেন্যুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আগামী ৩১ জানুয়ারি বিভাগীয় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।