মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ - বর্ষাকাল || ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শেরপুরে চালু হলো অনলাইন ইফতার বাজার

প্রকাশিত হয়েছে -

শেরপুর জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় করোনা সংকটে লকডাউনে থাকা শেরপুরের মানুষের জন্য চালু হলো অনলাইনে ইফতার বাজার সেবা। শেরপুরের তরুণদের সমন্বিত প্রচেষ্টায় লকডাউনে থাকা মানুষের হাতে দ্রুত ইফতার পৌঁছে দিতে ইকমার্স ওয়েবসাইট, ফেসবুক পেজ ও মোবাইল ফোনের মাধ্যমে এই সেবা প্রদান করা হচ্ছে। আজ শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

জেলা প্রশাসক আনার কলি মাহবুবের নির্দেশনায় এবং জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় শেরপুরের ব্র্যান্ডিং প্লাটফর্ম শেরপুর লাইভ ও আইটি প্রতিষ্ঠান বিডি আইটি জোনের সহযোগিতায় শেরপুরে এই অনলাইন ইফতার বাজার সেবা চালু হয়েছে। এই কার্যক্রমে সার্বিক সহযোগিতায় রয়েছে শেরপুরের অনলাইন গণমাধ্যম শেরপুর টাইমস, আমাদের শেরপুর, জাগো শেরপুর, অনলাইন শিক্ষা বিষয়ক প্লাটফর্ম এডু পয়েন্ট, ব্র্যান্ডিং গ্রুপ শেরপুর ৩৬০ ডিগ্রি ও শিল্পায়ন আইটি।

অনলাইন ইফতার বাজার সম্পর্কে উদ্যোক্তা ইমরান হাসান রাব্বী বলেন, “রোজার একমাস ইফতার সামগ্রীর পাশাপাশি আমরা নিত্যপণ্যের একটি ক্যাটাগরি রাখার পরিকল্পনা করছি। এছাড়া ঈদের আগে ঈদ বাজার সেবা দেয়ার লক্ষে কাজ করছি। এ বছর রাস্তায় ইফতার সামগ্রী বিক্রি হচ্ছে না৷ তাই অনেকেই অনলাইনে এগুলো কিনতে আগ্রহ প্রকাশ করছেন৷ আমরাও শুরু করেছি৷ দিনেদিনে অর্ডার ও ডেলিভারির সুবিধা থাকায় এই সেবা গ্রাহকদের মাঝে আস্থা ফেরাতে পারবে।”

Advertisements

কারিগরি সেবা দেয়া বিডি আইটি জোনের তরুণ উদ্যোক্তা বলেন, “যদিও বড় শহরগুলোতে উবারইট, ফুডপান্ডার মতো অ্যাপ ব্যবহার করে সেবা দেয়া হয়; আমাদের ছোট শহর শেরপুরে আমরাই অনলাইনে ইফতার বাজার নিয়ে আপনার দরজায় যেতে চাই। প্রাথমিকভাবে শেরপুর পৌরশহর, ঝিনাইগাতী ও শ্রীবরদী সদর এলাকায় আমরা এই সেবা দিচ্ছি। সার্ভিস এলাকায় ডেলিভারী চার্জ মাত্র ৩০ টাকা।”

উদ্যোক্তারা বলেন, আপনার প্রয়োজনে অনলাইনে ইফতার বাজার করতে ফোন করুন ০১৯২৮৩৯৯৭১১ নম্বরে অথবা https://www.facebook.com/iftarbazarbd ফেসবুক পেজে মেসেজ দিয়ে বা www.iftarbazar.com এই ওয়েবসাইটে গিয়ে অর্ডার করুন। অর্ডার করার সময় দুপুর ৩টা থেকে বিকেল ৫টা। আশা করছি সন্ধ্যা ৬টার মধ্যেই আপনার ঘরে আপনার ইফতার পৌঁছে দিতে সক্ষম হবো আমরা।