শুক্রবার , ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - হেমন্তকাল || ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

শেরপুরে সজন মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রের ৮ম বর্ষে পদার্পন উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত হয়েছে -


শেরপুর জেলা শহরের পৌরসভার চাঁপাতলী মহল্লায় গড়ে উঠা সজন মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রের ৮ম বর্ষে পদার্পন উপলক্ষে ২ জানুয়ারি রোববার সন্ধ্যা ৭টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে সজন মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রের চেয়ারম্যান মেহের খান অপু, ওই কেন্দ্রে ভর্তি রোগীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, মাদকাসক্তি চিকিৎসায় সহায়তা ও পূনর্বাসন কেন্দ্রের চেয়ারম্যান মেহেরখান অপু। এসময় তিনি মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রের ৮ বছরের সফলতা ও ব্যর্থতার রিপোর্ট পেশ করেন।

Advertisements

সজন মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রের চেয়ারম্যান মেহের খান অপুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ। প্রিয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও তরুণ শিল্পপতি মোঃ সাদুজ্জামান সাদী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এজেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, শেরপুরের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, বাংলাদেশ আওয়ামী লীগ শেরপুর জেলা শাখার উপ দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা, শেরপুর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল সাত্তার।

এসময় প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ বলেন, সজন মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্রে চিকিৎসা দেয়ার পর যারা সুস্থ্য জীবনে বাড়ি ফিরে যায় তাদের প্রতি লক্ষ রাখতে অভিভাবকদের প্রতি দৃৃষ্টি রাখার জন্য আহ্বান জানান। এছাড়াও মাদকের ভয়াল গ্রাস থেকে যুবসমাজসহ সকলকে রক্ষায় এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মাদক জীবনকে কেড়ে নেয়, জীবনের স্বাভাবিক গতি ব্যাহত করে, ধীরে ধীরে পঙ্গুত্বের দিকে নিয়ে যায়। মাদক এমন মরণব্যাধি, আত্মঘাতিমূলক জীবন প্রবাহ, আত্মহননের অসৎ এবং কুৎসিত পথ, যা দুর্বিষহ করে জীবন, অন্ধকার আনে পরিবারে, ধ্বংস করে পারিবারিক সম্প্রীতি। তাই মাদক থেকে নিজে বাচুঁন অন্যকে বাচঁতে উৎসাহী করুন।

এসময় জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক সাংবাদিক জিএইচ হান্নান, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ্র বিল্টু, সাংবাদিক জাহিদুল খান সৌরভ, বুলবুল আহম্মেদ, হামিদুর রহমান, মাদক সেবী চিকিৎসাধীন রোগী, রোগীদের অভিভাবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।