শুক্রবার , ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - হেমন্তকাল || ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

শেরপুরে গরু হৃষ্টপুষ্টকরণ জনসচেতনতামুলক সেমিনার

প্রকাশিত হয়েছে -

রাণিজ আমিষের সরবরাহ বৃদ্ধি, উৎপাদন পদ্ধতি নিরাপদকরণ ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব দুরীকরনের লক্ষে শেরপুরে গরু হৃষ্টপুষ্টকরণ বিষয়ে এক জনসচেতনতামুলক সেমিনার করেছে প্রাণিসম্পদ দপ্তর।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সভাকক্ষে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে মুলপ্রবন্ধ পাঠ করেন সদর উপজেলা ভেটেরিনারি সার্জন ড. মো. ফজলুল হক। সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি দত্ত-এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুন।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিক্পনা কর্মকর্তা ডা. মো. মোবারক হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন, সিনির উপজেলা মৎস্য কর্মকর্তা দেবযানি ভৌমিক, সাংবাদিক হাকিম বাবুল, গরু খামারি প্রকৌশলী তানজিম আহসান, মো. আনোয়ার হোসেন প্রমুখ। আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পের আওতায় সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এ সেমিনারের আয়োজন কনে। এতে গরু হৃষ্টপুরণ করণ বিষয়ে পূজি সংগ্রহ ও বিনিযোগ এবং করনীয় সম্পর্কে প্রশিক্ষণ, গরু নির্বাচন, গরুর পরিচর্যা, বাসগৃহ ও খাদ্য সংগ্রহ, টিকা ও কৃমিনাশক প্রদান, বাজারজাতকরণ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সেমিনারে ৩০ জন গরু লালনকারি ও ক্ষুদ্র খামারি অংশগ্রহণ করেন।

Advertisements