নকলায় যাতায়তের রাস্তা বন্ধ করায় অসুবিধায় স্কুল পড়ুয়া ছাত্র/ছাত্রী

শেরপুরের নকলা উপজেলাধীন পাঠাকাটা ইউনিয়নে ১নং ওয়ার্ডের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে আবুল কাশেম।

স্থানীয় সুত্রে জানা যায়, মোঃ আবুল কাশেম, পিতা- মোঃ আব্দুল গফুর, পাঠাকাটা এর একজন স্থায়ী বাসিন্দা তার জমির পাশে একটি কাচা রাস্তা  তৌফিক স্যারের বাড়ি থেকে গফুরের বাড়ী পযর্ন্ত । সে তার নিজের সুবিধা ভোগ করতে এবং আশপাশের জনসাধরণকে বিপদে রাখতে সম্পূর্ন নিজের ইচ্ছানুসারে  বন্ধ করে দিয়েছে রাস্তা। এতে করে জনসাধারণসহ কোমলমতি স্কুল পড়ুয়া ছাত্র/ছাত্রীদের বহু অসুবিধা হচ্ছে। তারা পাশের জলাবদ্ধ জমির এক ফুট পানির উপড় দিয়ে হেটে স্কুল ও কলেজে যাতায়ত করে।ইহাতে অনেকেই জ্বর ও সর্দিসহ নানান রোগে আক্রান্ত হচ্ছে। তেমনি- পাশবর্তী সকল মানুষ বাজার ঘাট ও চলাফেরায় অসুবিধায় আছে। স্থানীয়ভাবে মেম্বার ও গন্যমান্য ব্যক্তিবর্গে বিচারের জন্য দ্বারস্ত হলে- তাহারা বিষয়টি নিয়ে আবুল কাশেম এর সাথে আলোচনা করেন। কোন প্রকার পাত্তা না দিয়ে উল্টো অপমান করেন আবুল কাশেম। তার সাফ কথা সে কোনভাবেই সে রাস্তায় কাউকে চলাচল করতে দিবে না। নিজের সমস্যা নিয়ে তৌফিক স্যার জনান, রাস্তা বন্ধ করে দেওয়ায় আমরা খুব অসুবিধায় আছি এবং বন্ধ করে দেয়া রাস্তা নিয়ে আবুল কাশেম এর সাথে এলাকাবাসীর দ্বন্দ্ব সংঘাত লাগতে পারে। এই রাস্তা দিয়ে স্কুল-কলেজ ও হাসাপাতালে যেতে হয়। পশ্চিম পাঠাকাটা মাদ্রাসার সম্পাদক জানান এই রাস্তা হয়ে মসজিদ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ শত শত লোকের চলাচলের এই রাস্তা বন্ধ করে আবুল কাশেম অনেক বড় অন্যায়ের কাজ করেছে আমি নিজেও এই রাস্তায় চলাচল করি।

বিশিষ্ট ব্যবসায়ী মাসুম বিল্লাহ সুমন জানান- মানুষের রাস্তা বন্ধ করার মত গর্হিত কাজ আর নেই। অত্র এলাকায় এই বন্ধ রাস্তা খুলে দেওয়ার দাবীতে উত্তেজনা বিরাজ করছে। আমরা চাই রাস্তা খুলে দেয়া হোক।তবেই সৃষ্ট কলহ মিটে যাবে এবং এলাকাবাসী যাতায়ত করার সুবিধা পাবে।পাঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো. মোবারক হোসেন নিজের চলাচলের রাস্তা বন্ধ থাকায় আবুল কাশেম এর প্রতি নিন্দা জানান। তিনি আরো বলেন- এটা কোন বিবেকবান মানুষ করতে পারে না।যদি এলাকা বিত্তিক রাস্তা খুলে দেওয়া ব্যবস্তা না হয় তবে প্রসাশনকে অবিহিত করবেন। প্রয়োজনে তার নামে অভিযোগ দ্বায়ের করবেন উপজেলা ও জেলা পর্যায়ে।

Advertisements

 

Monohar (Milon)
Chalk Pathakata Post E Center- 01920187898
Pathakata Bazzar, Nakla/2150.Sherpur. Bangladesh.

(অসম্পাদিত)

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Content is protected !!