ডা. নাদেরুজ্জামান খান (১৯১৭-২০০২)

জন্ম ১৯১৭ সালের ৮ মার্চ শেরপুর জেলার নকলা উপজেলার গৌড়দ্বার গ্রামে ।মরহুম ডা. নাদেরুজ্জামান খান ছিলেন শেরপুরের আলোচিত রাজনীতিক , সমাজসেবক ও বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি।
তিনি ছিলেন নকলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক । ১৯৪৭ সালে আতাউর রহমানকে সভাপতি ও তাকে সাধারণ সম্পাদক করে নকলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।
ডা. নাদেরুজ্জামান খান ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক ।বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান তাঁকে পাহাড়ী ডাক্তার বলে ডাকতেন ।১৯৭২ সালের পর বঙ্গবন্ধু তাঁকে একা কোথাও চলতে মানা করেন। কারন বঙ্গবন্ধুর চেহারা আকৃতি দেখে অনেকেই তাকে বঙ্গবন্ধু মনে করতেন। তিনি একবার সংসদের এমপিএ পদ লাভ করেন। রাজনৈতিক জীবনে কিংবদন্তী এ নেতা সকলের গ্রহণযোগ্য সাদা মনের মানুষ হিসেবে পরিচিত ছিলেন । তিনি ২০০২ সালের ২০ জুন ইন্তেকাল করেন।
নাদেরুজ্জামান খানের বড় ছেলে শওকত হোসেন খান মুকুল চেয়ারম্যান। তিনি ছিলেন ছাত্র নেতা ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, মেঝ ছেলে আলমগীর হোসেন খান বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্প পরিচালক ও ছোট ছেলে মাখন মিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের