বৃহস্পতিবার , ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ || ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - হেমন্তকাল || ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

জামালপুরে সাত দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

প্রকাশিত হয়েছে -

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে জামালপুরে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২২ এর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জিলা স্কুল সংলগ্ন মাঠে জামালপুর জেলা প্রশাসক ও ময়মনসিংহ বন বিভাগের যৌথ আয়োজনে এ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়। মেলা উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা সহকারী বন সংরক্ষণ কর্মকর্তা আবু ইউসুফ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ও মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

Advertisements

অধ্যাপক তরিকুল ফেরদৌস ও রবিউল ইসলাম রাসেলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, জেলা কৃষি সম্পসারণ অধিদফতরের উপ-পরিচালক জাকিয়া সুলতানা, জেলা মৎস্য কর্মকর্তা এসএম খালেকুজ্জামান, জেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ মোখলেছুর রহমান জিন্নাহ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসিনা আকাশ, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জুনিয়র সহ-সভাপতি ইকরামুল হক নবীন প্রমুখ।

শেষে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন। পরে জিলা স্কুলের ভিতরে কৃষ্ণচুড়াসহ তিনটি গাছের চারা রোপণ করেন।

বৃক্ষমেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা ৩০মিনিট পর্যন্ত খোলা থাকবে। মেলায় ফলজ, বনজ ও ওষুধি গাছসহ বিভিন্ন ধরনের ফল গাছের চারা পাওয়া যাবে।

জামালপুর বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও হর্টিকালচার এবং স্থানীয় নার্সারিরা বিভিন্ন ধরনের গাছের চারা স্টলে সাজিয়ে রাখেন। মেলায় ৩০টি স্টল রয়েছে।