আজকের জামালপুরের সব খবর

জামালপুরে কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি ও গাছপালা উপড়ে -আহত ৫

এম,এফ,এ মাকাম ।।
জামালপুরের সরিষাবাড়িতে কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি ও গাছপালা উপড়ে গেছে।
গতকাল রাতে কালবৈশাখীর ঝড়ে সরিষাবাড়ির সাতপোয়া ও পোগলদিঘা ইউনিয়নের চর আদরা,মধ্য আদরা,রৌহা ,চর জামিরা,ছাতারিয়া ও চর শিমুয়া গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। কালবৈশাখীর তান্ডবে এসব এলাকার গাছপালা ও কাঁচা ঘরবাড়ি বিনষ্ট হয়েছে। অনেক জায়গায় গাছপালা ভেঙ্গে রাস্তাঘাট বন্ধ রয়েছে। কাল বৈশাখীর ঝড়ে মোয়াজ্জেম,মিন্টু,জহুরুল,মিঠু সহ অন্তত ০৫ জন আহত হয়েছে। এসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ সাময়িক ভাবে বন্ধ রয়েছে। ঝড়ে এসব এলাকার মানুষ খোলা আকাশের নিচে আশ্রয়হীন অবস্থায় রয়েছে।

জামালপুরে ৫ দিন ব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন শুরু
এম,এফ,এ মাকাম ।।
জামালপুরে ৫ দিন ব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন শুরু হয়েছে। গতকাল রবিবার সকালে শহরের উন্নয়ন সংঘ মিলনায়তনে ৫ দিন ব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষনের শুভ উদ্ভোধন করেন স্থানীয় সরকারের উপসচিব খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সমন্বয় কারী মতিয়র রহমান,শামীম আক্তার,সাংবাদিক জাহাঙ্গির সেলিম সহ আরো অনেকে। এসময় বক্তারা গ্রাম আদালতকে কার্যকর করার মাধ্যমে ছোট বড় সমস্যা সমাধানের প্রান্তিক মানুষের মামলা সংক্রন্ত হয়রানী ও ন্যায় বিচার নিশ্চিত করা জন্য সকালের প্রতি আহ্বান জানান। ৫ দিন ব্যাপী গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষনে জেলার বিভিন্ন ইউনিয়নের সচিবগন উপস্থিত ছিলেন।

Advertisements

 

জামালপুরে ৭ দিন ব্যাপী অবসর প্রাপ্ত সরকারী কর্মচারীদের চক্ষু শিবিরের শুভ উদ্ভোধন
এম,এফ,এ মাকাম ।।
জামালপুরে ৭ দিন ব্যাপী অবসর প্রাপ্ত সরকারী কর্মচারীদের চক্ষু শিবিরের শুভ উদ্ভোধন করা হয়েছে। গতকাল সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী কল্যান সমিতির আয়োজনে চক্ষু শিবিরের শুভ উদ্ভোধন করেন নবাগত জেলা প্রশাসক আহমেদ কবীর। এ উপলক্ষে এক আলোচনা সভায় অবসর প্রাপ্ত সরকারী কর্মচারী কল্যান সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রধান নির্বাহী আনোয়ার হোসেন,ডাঃ আশীষ কুমার সাহা,মীর আনসার আলী,রেজা মাহাবুব সহ আরো অনেকে। এ সময় বক্তারা অবসর প্রাপ্ত সরকারী কর্মচারীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষে আধুনিক হাসপাতাল নির্মান করা ও প্রতি জেলা ও উপজেলায় সেড নির্মান করার পাশাপাশি চক্ষু চিকিৎসা সেবা দেওয়ার বিষয়ে আলোকপাত করে। এ চক্ষু শিবিরে অবসর প্রাপ্ত প্রায় সারে সাত হাজার কর্মচারীদের সেবা প্রদান করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Content is protected !!